12BET

<-- Swipe to See More ----->

 

বাংলাদেশের সেরা ক্রিকেট এক্সচেঞ্জ সাইট এবং অ্যাপ 2023

 

বাংলাদেশে একটি ক্রিকেট এক্সচেঞ্জ ব্যক্তিদের ক্রিকেট ম্যাচে একে অপরের বিরুদ্ধে বাজি রাখার অনুমতি দেয়, একটি ঐতিহ্যবাহী স্পোর্টসবুকের মাধ্যমে বাজি রাখার পরিবর্তে যেখানে একটি বুকমেকার দ্বারা প্রতিকূলতা নির্ধারণ করা হয়। এই নিবন্ধে, আমরা উপলব্ধ শীর্ষস্থানীয় ক্রিকেট বিনিময় ওয়েবসাইটগুলির একটি তালিকা প্রদান করব, ক্রিকেটে বাজি ধরার জন্য কিছু টিপস এবং কৌশল অফার করব এবং ক্রিকেট বিনিময় এবং ক্রীড়া বইগুলির একটি বিশদ তুলনা প্রদান করব৷

ক্রিকেট এক্সচেঞ্জ কি?

একটি ক্রিকেট এক্সচেঞ্জ হল একটি বাজির সাইট যা ব্যক্তিদের একে অপরের বিরুদ্ধে ক্রিকেট ইভেন্ট এবং মার্কেটে বাজি ধরতে দেয়, পূর্বনির্ধারিত প্রতিকূলতা সহ একটি বুকমেকারের স্পোর্টসবুকের বিরুদ্ধে বাজি ধরার বিপরীতে। ক্রিকেট এক্সচেঞ্জ তার পরিষেবাগুলির জন্য একটি ছোট কমিশন ফি চার্জ করে, যা সাধারণত প্রচলিত স্পোর্টসবুকগুলির দ্বারা নেওয়া কমিশনের চেয়ে কম। এর মানে হল যে আপনি ক্রিকেট এক্সচেঞ্জে আরও প্রতিযোগিতামূলক প্রতিকূলতা পেতে পারেন।

প্রথাগত বেটিং সাইটের বিপরীতে, ক্রিকেট এক্সচেঞ্জের প্রতিকূলতা বুকমেকার দ্বারা সেট করা হয় না, বরং শত শত বা এমনকি হাজার হাজার গ্রাহকের সম্মিলিত বেটিং কার্যক্রম দ্বারা নির্ধারিত হয়। প্রতিকূলতা নির্ধারণ করা হয় গ্রাহকদের পরিমাণের উপর ভিত্তি করে যারা বাজি রেখে বাজি রাখছেন। ব্যাক বেটিং এর সাথে কিছু ঘটতে বাজি ধরার সাথে জড়িত, যখন বেটিং এর সাথে কিছু না ঘটতে বাজি ধরা জড়িত।

কিভাবে ক্রিকেট এক্সচেঞ্জ সাইট ব্যবহার করবেন?

একটি ক্রিকেট এক্সচেঞ্জ ব্যবহার করা একটি সহজবোধ্য প্রক্রিয়া, একটি ঐতিহ্যগত স্পোর্টসবুকে বাজি রাখার চেয়ে জটিল আর কিছু নয়৷ শুরু করতে, তাদের ওয়েবসাইট বা অ্যাপ অ্যাক্সেস করে আপনার পছন্দের ক্রিকেট এক্সচেঞ্জে সাইন আপ করুন।

একবার আপনি সাইন আপ করলে, আপনাকে আপনার ব্যক্তিগত এবং আর্থিক বিবরণ প্রদান করতে বলা হবে, যা আপনার তথ্য সুরক্ষিত রাখার জন্য কঠোর ব্যবস্থা সহ অপারেটর দ্বারা নিরাপদে রাখা হবে। আপনার অ্যাকাউন্টে তহবিল দেওয়ার জন্য আপনাকে একটি ডিপোজিট করতে হবে, আপনি স্বাগত বোনাসের জন্য যোগ্যতা অর্জনের জন্য প্রয়োজনীয় কোনো থ্রেশহোল্ড পূরণ করছেন তা নিশ্চিত করার জন্য সতর্কতা অবলম্বন করুন। এগিয়ে যাওয়ার আগে আপনি যে বোনাস দাবি করেন তার শর্তাবলী পড়তে ভুলবেন না।

আপনার অ্যাকাউন্টের তহবিল দিয়ে, আপনি তারপর আপনার বাজি রাখতে পারেন। প্রথাগত বেটিং সাইটের বিপরীতে, একটি ক্রিকেট বিনিময়ের প্রতিকূলতাকে দশমিক মান হিসাবে উপস্থাপন করা হয়। আপনি যদি দশমিক মতভেদ সম্পর্কে অপরিচিত হন তবে চিন্তা করবেন না – সেগুলি বোঝা সহজ এবং আপনার বাজি নিশ্চিত করার আগে সম্ভাব্য রিটার্নগুলি স্পষ্টভাবে প্রদর্শিত হওয়া উচিত।

যদিও বিভিন্ন খেলা জুড়ে বিভিন্ন বাজার উপলব্ধ রয়েছে, আপনার চূড়ান্ত পছন্দ নির্ভর করবে আপনি ব্যাক বেট করতে চান নাকি লেয়ার বেট করতে চান। ব্যাক বেটিং একটি ফলাফল ঘটতে বাজি জড়িত, যখন lay বেটিং এটি ঘটবে না তার উপর বাজি জড়িত।

টিপ: ঝুঁকি কমানোর জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি ড্রপিং অডস সহ বাজারগুলি নির্বাচন করুন৷ ক্রিকেট এক্সচেঞ্জের প্রতিকূলতা রিয়েল-টাইমে আপডেট করা হয়, তাই যেকোনো পরিবর্তন সাবধানে পর্যবেক্ষণ করতে ভুলবেন না।

একটি ক্রিকেট এক্সচেঞ্জে একটি পিছনে বাজি স্থাপন

একটি ক্রিকেট এক্সচেঞ্জে ব্যাক বেট স্থাপনের অর্থ হল আপনি ঘটতে যাওয়া একটি নির্দিষ্ট ফলাফলের উপর আপনার বাজি রাখছেন। উদাহরণ স্বরূপ, আপনি যদি কোনো ক্রিকেট ম্যাচে ভারতের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশের উপর বাজি ধরে থাকেন, তাহলে আপনার দেওয়া বাজি অন্য একজন গ্রাহকের সাথে মিলে যাবে যিনি ম্যাচটি না জিততে বাংলাদেশের ওপর চাপ দিচ্ছেন। বাংলাদেশ জিতলে আপনি জিতবেন, ঠিক যেমন আপনি একটি ঐতিহ্যগত ক্রীড়া বইতে একই ফলাফলের উপর বাজি ধরতেন। এটি কীভাবে বাজারগুলি নির্ধারণ করা হয় এবং আপনি কার বিরুদ্ধে বাজি ধরছেন, এটি একটি নির্দিষ্ট-অভিন্ন প্ল্যাটফর্ম থেকে ক্রিকেট বিনিময়কে আলাদা করে।

এটি কীভাবে ব্যবহারিক স্তরে কাজ করে তার পরিপ্রেক্ষিতে, এটি বেশ সহজ। ক্রিকেট এক্সচেঞ্জে কীভাবে ব্যাক বেট রাখতে হয় তার একটি দ্রুত ব্রেকডাউন এখানে রয়েছে।

  • ক্রিকেট এক্সচেঞ্জে সাইন আপ করুন যদি আপনি ইতিমধ্যে না করে থাকেন।
  • টাকা জমা করা.
  • আপনি বাজি ধরতে চান এমন ক্রিকেট ম্যাচ নির্বাচন করুন।
  • আপনার পছন্দের নির্বাচনের পাশে “ব্যাক”-এ ক্লিক করুন। আপনি এই সময়ে আপনার অংশীদারিত্ব নির্বাচন করতে সক্ষম হবেন (কিছু এক্সচেঞ্জে আপনি নিজের মতভেদ চাপিয়ে দিতে পারেন)।
  • বাজি স্লিপে আপনার বাজি নিশ্চিত করুন। এখানেও আপনি যেকোন সম্ভাব্য রিটার্ন দেখতে সক্ষম হবেন।

কিভাবে লে বেট কাজ করে

লে বেটিং হল পিছনের বাজির বিপরীত, যেখানে আপনি এমন ঘটনা ঘটতে না দেওয়ার জন্য আপনার বাজি রাখেন। উদাহরণস্বরূপ, লিভারপুল এবং আর্সেনালের মধ্যে একটি প্রিমিয়ার লিগের ম্যাচআপে, আপনি লিভারপুল না জিততে বাজি ধরতে পারেন। উপলব্ধ প্রতিকূলতার উপর নির্ভর করে, একটি বাজি রাখা ব্যাক বাজি রাখার চেয়ে ভাল মূল্য প্রদান করতে পারে। এটি সব আপনার সেরা রায় ব্যবহার করে নিচে আসে.

আপনি যদি একটি বাজি রাখেন এবং ফলাফল আশানুরূপ হয়, আপনি জিতবেন। উপরের উদাহরণে, আর্সেনাল জিতলে বা লিভারপুল ড্র করলে, আপনার বাজি সফল হবে কারণ আপনি লিভারপুলকে জিততে সমর্থনকারী অন্যান্য পান্টারদের বিরুদ্ধে বাজি ধরবেন।

একটি বাজি রাখা সোজা এবং পিছনের বাজির অনুরূপ। এখানে একটি দ্রুত নির্দেশিকা:

তাদের ওয়েবসাইট বা অ্যাপের মাধ্যমে আপনার নির্বাচিত বেটিং বিনিময়ের জন্য সাইন আপ করুন।
টাকা জমা করা.
আপনি যে বাজারে বাজি ধরতে চান তা খুঁজুন।
আপনি যে বাজারে বাজি ধরতে চান তার পাশে “লে” এ ক্লিক করুন। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে নিজের মতভেদে ক্লিক করতে হতে পারে। নিশ্চিত করুন আপনার বাজি আপনার পছন্দ অনুযায়ী হয়.
আপনার বাজি এখন আপনার বাজি স্লিপে উপলব্ধ হওয়া উচিত যে কোনো সম্ভাব্য রিটার্ন দেখায়, নিশ্চিত হওয়ার জন্য প্রস্তুত।

Matched Betting

মিলে যাওয়া বাজির মধ্যে একটি ম্যাচের সমস্ত ফলাফল কভার করার জন্য একাধিক বাজি রাখা এবং বিনামূল্যে বাজি প্রচার এবং বুকমেকার ইনসেনটিভ ব্যবহার করে ঝুঁকিমুক্ত পদ্ধতি নিশ্চিত করা জড়িত। আপনার অবশ্যই দুই বা ততোধিক ক্রিকেট এক্সচেঞ্জে একটি অ্যাকাউন্ট থাকতে হবে। উদাহরণ স্বরূপ, যদি আপনি একটি ক্রিকেট টিমের সাথে একটি ফ্রি বেট ব্যবহার করে একটি ম্যাচ জেতার জন্য ব্যাক বেট রাখেন এবং একই ক্রিকেট টিমের সাথে জিততে না করার জন্য একটি বাজি রাখেন যাতে আপনার ক্ষতি না হয় তা নিশ্চিত করার জন্য সঠিক পরিমাণ তহবিল বাজি রেখে , আপনি একটি মিলে যাওয়া বাজি রেখেছেন।

কিভাবে একটি ক্রিকেট এক্সচেঞ্জ চয়ন করুন

আপনার জন্য সেরা ক্রিকেট এক্সচেঞ্জ নির্বাচন করার সময় অনেকগুলি উপাদান বিবেচনা করতে হবে। কোনটি ব্যবহার করবেন তা সিদ্ধান্ত নেওয়ার জন্য এখানে আমাদের শীর্ষ টিপস রয়েছে৷

VALUE

একটি ক্রিকেট বিনিময় সাইন আপ করতে চান? তারপর নিশ্চিত করুন যে আপনি অর্থের জন্য মূল্য পাচ্ছেন। সবচেয়ে মূল্যবান প্রতিকূলতার অফার করে সেরা ক্রিকেট এক্সচেঞ্জ বাছাই করা শুরু করার সর্বোত্তম উপায়। আপনি একটি অডস তুলনা পরিষেবা ব্যবহার করে বা কেবল বোর্ড জুড়ে নিজেই সেগুলি দেখে নিজের জন্য বিচার করতে পারেন। আমাদের গবেষণায় দেখা গেছে যে বেটফেয়ার এক্সচেঞ্জ আমাদের নির্বাচিত বাজারে (ক্রিকেট ম্যাচ) সবচেয়ে প্রতিযোগিতামূলক প্রতিকূলতা প্রদান করে। আপনার বাজির জন্য সর্বোত্তম মূল্য পাওয়ার ক্ষেত্রে টাইমিং সবকিছু হতে পারে, বিশেষ করে যখন একটি বিনিময় ব্যবহার করা হয় যেখানে মান ওঠানামা করতে পারে।

WELCOME OFFER

একজন নতুন গ্রাহক হিসাবে, আপনি সর্বদা উপলব্ধ সেরা স্বাগত অফারটি পেতে চান। শীর্ষস্থানীয় ক্রিকেট এক্সচেঞ্জগুলি প্রায়শই এই বোনাসের অংশ হিসাবে বিনামূল্যে বাজির একটি লোভনীয় সংখ্যা অফার করে এবং সেরা এক্সচেঞ্জগুলি আলাদা নয়। আমাদের গবেষণা চলাকালীন, আমরা দেখতে পেয়েছি যে নতুন গ্রাহকদের জন্য তাদের স্বাগত অফারটির ক্ষেত্রে Betfair Exchange এবং Matchbook সমান ছিল। উভয় অপারেটরই £20 পর্যন্ত মূল্যের একটি ঝুঁকিমুক্ত বাজি প্রদান করেছে, যা আপনার প্রথম বাজি হারাতে হলে সম্পূর্ণ ফেরত দেওয়া যেতে পারে। এটি একটি মোটামুটি আদর্শ স্বাগত অফার কারণ বোনাসগুলি শিল্পে যায়, তবে এখনও তাদের প্রতিদ্বন্দ্বীদের তুলনায় শক্তিশালী। আমরা যদি শুধুমাত্র একটি বাছাই করতে যাচ্ছি, তবে আমরা তাদের সামগ্রিক পণ্যের শক্তি এবং সাম্প্রতিক বছরগুলিতে তাদের ক্রিকেট বিনিময়ে যে উন্নতি করা হয়েছে তার জন্য ম্যাচবুকের সাথে যাব।

RANGE OF MARKETS

একটি ভাল ক্রিকেট এক্সচেঞ্জের বাজারের একটি শক্ত পরিসর থাকবে, তবে দুর্দান্তগুলির কাছে তাদের গ্রাহকদের জন্য বিস্তৃত বাজির বিকল্প থাকবে। আমরা যখন আমাদের স্টক আপ করি তখন আমরা ফলাফলের জন্য সহজ বাজি ধরার বিকল্পগুলি দেখতে চাই না – একটি ঐতিহ্যগত স্পোর্টসবুক ব্যবহার করার সময় উপলব্ধ বেটিং মার্কেটের শীর্ষ পরিসরে অ্যাক্সেস থাকা উচিত। সৌভাগ্যবশত, আমরা এই নির্দেশিকায় হাইলাইট করা ক্রিকেট এক্সচেঞ্জগুলি ক্রিকেট ম্যাচগুলিতে বাজি ধরার সময় এই স্তরের অ্যাক্সেস প্রদান করে। আবারও, বেটফেয়ার এক্সচেঞ্জ এবং ম্যাচবুক তাদের বেটিং মার্কেটের পরিসরের পরিপ্রেক্ষিতে আমাদের সমস্ত মানদণ্ড পূরণ করে, ওভার/আন্ডার এবং হ্যান্ডিক্যাপ বাজি সহ বাজির বিকল্পগুলির সাথে সরাসরি ফলাফলের চেয়ে বেশি প্রদান করে। এইবার, আমরা বেটফেয়ার এক্সচেঞ্জকে তাদের দীর্ঘস্থায়ী দক্ষতার কারণে প্রান্ত দিয়েছি।

ক্রিকেট এক্সচেঞ্জ অফার

আপনি একজন নতুন বা বিদ্যমান গ্রাহক হোন না কেন, আপনি আপনার নির্বাচিত ক্রিকেট এক্সচেঞ্জ থেকে সেরা অফার এবং বোনাস পেতে চাইবেন। এগুলি বেশ কয়েকটি বিকল্পের আকারে আসতে পারে, যদিও এগুলি স্পোর্টসবুক এবং ক্যাসিনো দ্বারা প্রদত্ত অফারগুলির মতো লাভজনক নয়।

বিনামূল্যে বাজির ক্ষেত্রে আমরা যে সেরা অফারগুলি দেখেছি তা বেটফেয়ার এক্সচেঞ্জ এবং ম্যাচবুক থেকে আসে, যারা তাদের নতুন গ্রাহকদের তাদের প্রথম বাজিতে £20 ঝুঁকিমুক্ত বাজি দেয়। অন্যরা যেমন Smarkets এবং BETDAQ তাদের স্বাগত বোনাসের অংশ হিসাবে অল্প পরিমাণে অফার করে, যা আপনি যদি আরও উদার সাইন-আপ অফার চান তবে আপনাকে বিকল্প বিবেচনা করতে পারে।

ফ্রি বেটগুলি প্রায়শই সেরা ক্রিকেট এক্সচেঞ্জগুলি দ্বারা অফার করা স্বাগত প্যাকেজের অংশ, তবে আরেকটি বিকল্প হল আপনার বিজয়ী বাজি থেকে তারা যে কমিশন নেয় তা হ্রাস করা। শিল্পের শীর্ষ অপারেটররা আপনার সফল বাজি থেকে শতকরা হারের ক্ষেত্রে প্রতিযোগিতামূলক। আমরা দেখেছি সর্বনিম্ন হল 2%, কিন্তু তারা কিছু সময়ের জন্য এটি আরও কম করার চেষ্টা করবে, যা এই স্তরগুলিকে 0%-এর মতো নীচে নেমে যেতে পারে। অতীতে, আমরা ম্যাচবুক, BETDAQ এবং Smarkets থেকে এই ধরনের প্রচার দেখেছি।

দুর্ভাগ্যবশত, ক্রিকেট এক্সচেঞ্জ দ্বারা প্রদত্ত প্রচারের নেতিবাচক দিক রয়েছে। একটি জিনিসের জন্য, তারা নিয়মিত স্পোর্টসবুকগুলিতে পাওয়া অফারগুলির মতো ঘন ঘন হয় না, এবং 0% কমিশনের সম্ভাবনা প্রায়ই ক্ষণস্থায়ী হবে, কারণ অপারেটরকে কিছু সময়ে তাদের কাট নিতে হবে। অতএব, যখন এই অফারগুলি উপলব্ধ থাকে তখন আপনি এই অফারগুলিকে পুঁজি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷

ক্রিকেট এক্সচেঞ্জের ঝুঁকি এবং পুরস্কার

ক্রিকেট এক্সচেঞ্জ ব্যবহার করার সুবিধা আছে, এবং ঝুঁকির উপাদান রয়েছে। সেরা ক্রিকেট এক্সচেঞ্জগুলি নিশ্চিত করে যে তাদের গ্রাহকরা তাদের প্রতিকূলতার উপর প্রিমিয়াম মূল্যের সুবিধা এবং বাজি বাজারের বিস্তৃত পরিসরে প্রক্রিয়ার মধ্যে সিস্টেমের নেতিবাচক দিকগুলি হ্রাস করার সাথে সাথে গ্রহণ করে।

একটি ক্রিকেট এক্সচেঞ্জ ব্যবহার করার জন্য পুরষ্কার হল সেই মান যা আপনি আপনার বাজির প্রতিকূলতায় খুঁজে পেতে পারেন। যেহেতু আপনি কোনও বুকমেকারের বিরুদ্ধে বাজি ধরছেন না, তাই মুদ্রার অন্য দিকে একজন পান্টার খুঁজে পেলে আপনি নিজেই মূল্য নির্ধারণ করতে পারেন। আপনি যদি আপনার প্রতিকূলতা এবং বাজার সম্পর্কে যথেষ্ট সচেতন হন তবে এটি এক্সচেঞ্জে আরও লাভজনক পণ হতে পারে। ক্রিকেট এক্সচেঞ্জ ব্যবহার করার সময় একটি বড় লাভের জন্য কখন বাজি ধরতে হবে এবং কোন বাজারগুলিকে লক্ষ্য করতে হবে তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷

আপনার কাছে বাজি রাখার সুবিধাও রয়েছে, যা ঐতিহ্যবাহী স্পোর্টসবুক থেকে পাওয়া যায় না। না ঘটতে পারে এমন একটি ইভেন্টের উপর বাজি রাখা আরও উপকারী এবং লাভজনক হতে পারে, বিশেষ করে ক্রিকেট ম্যাচের মতো ইভেন্টগুলিতে, যখন শীর্ষস্থানীয় প্রতিযোগীদের জয়ের খুব সংকীর্ণ সম্ভাবনা থাকতে পারে। তাদের পক্ষ থেকে ক্ষতির জন্য মুদ্রার অন্য দিকে বাজি ধরা আপনার লাভের মার্জিন বাড়াতে পারে।

জুয়া খেলার সময় ঝুঁকির উপাদানটি সর্বদা একটি ফ্যাক্টর, তাই শেষ পর্যন্ত আপনার বাজি রাখার আগে আপনাকে অবশ্যই আপনার সমস্ত বিকল্পগুলি বিবেচনা করতে হবে। এক্সচেঞ্জে কিছু বাজির জন্য ন্যূনতম বাজির প্রয়োজন হতে পারে, যা আপনার বাজি রাখার বিষয়ে আপনার মতামতকে প্রভাবিত করতে পারে। আপনি যদি এক্সচেঞ্জে একটি নির্দিষ্ট বাজিতে আপনার অংশীদারি সংক্রান্ত একটি প্রান্তিক সীমা অতিক্রম করেন, তাহলে এটি প্রশ্নবিদ্ধ সাইট দ্বারা গৃহীত নাও হতে পারে।

দীর্ঘ প্রতিকূলতা সহ একটি বাজির বিরুদ্ধে পাড়ার সময়, নির্বাচনটি ব্যর্থ হওয়ার পরিবর্তে জয়ী হলে আপনি একটি মোটা অর্থপ্রদানের জন্য সংবেদনশীল হতে পারেন। আপনি যদি 20/1 টিম বা খেলোয়াড়কে হারানোর জন্য একটি £1 রাখেন এবং যদি তারা জিততে পারে, তাহলে আপনি আপনার অংশীদারিত্বের 20 গুণ পর্যন্ত অর্থ প্রদান করতে বাধ্য হবেন।

ক্রিকেট এক্সচেঞ্জ ট্রেডিং টিপস এবং কৌশল

যখন ক্রিকেট এক্সচেঞ্জ ব্যবহার করার কথা আসে, তখন আপনার সর্বদা আপনার গবেষণা করা উচিত এবং ব্যাকিং, লেয়িং এবং মিলিত বাজির ধারণাগুলি সম্পূর্ণরূপে বোঝা উচিত। এছাড়াও মনে রাখবেন যে বিভিন্ন ক্রিকেট এক্সচেঞ্জ বিভিন্ন কমিশন হারের সাথে আসে।

আপনি যদি হাই-স্টেক লিকুইডিটি খুঁজছেন, তাহলে এই বিষয়ে ব্যাক বেটের জন্য সেরা ক্রিকেট এক্সচেঞ্জ হল Betfair, যেখানে Smarkets হল বেটের জন্য সেরা। আরও একটি অপারেটর উল্লেখ করার জন্য, BetConnect হল একটি বরং নতুন ক্রিকেট এক্সচেঞ্জ প্ল্যাটফর্ম, যা 2018 সালে চালু করা হয়েছে। তারা কমিশন-মুক্ত লে বেট গ্রহণ করছে, তাদের প্ল্যাটফর্মটিকে একটি বরং আকর্ষণীয় সম্ভাবনা তৈরি করেছে, অন্তত বলতে গেলে।

ক্রিকেট এক্সচেঞ্জ বনাম স্পোর্টসবুক

সংক্ষিপ্তসার হিসেবে, আমরা নিচে ক্রিকেট বিনিময় এবং প্রচলিত খেলার বইয়ের মধ্যে প্রধান পার্থক্য তুলে ধরেছি।

0Exchange Commission vs Bookmaker

মার্জিন স্পোর্টসবুকগুলিতে একটি লাভের মার্জিন রয়েছে যাকে বুকমেকারের মার্জিন বলা হয় যার মাধ্যমে তারা মুনাফা অর্জন করে। এদিকে, এক্সচেঞ্জগুলি বাজি জেতার উপর একটি কমিশন ফি চার্জ করে যা সাধারণত শতাংশ হিসাবে প্রদর্শিত হয় (যেমন 2% বা 4%)।

মতভেদ

একটি ঐতিহ্যগত স্পোর্টসবুকে, প্রতিকূলতাগুলি বুকমেকার নিজেরাই ঠিক করেন এবং তারা কতটা প্রতিযোগিতামূলক তা নির্ভর করে বাজি বাজারের জনপ্রিয়তার উপর। অন্যদিকে, ক্রিকেট এক্সচেঞ্জে, আপনি নিজেই প্রতিকূলতা নির্ধারণ করেন, যদিও এখানে গুণমানটি আপনার নির্বাচিত বাজারের জনপ্রিয়তার উপরও নির্ভর করে, কারণ আপনি যে মূল্য অফার করছেন তার সাথে মেলে এমন কাউকে খুঁজতে হবে।

ব্যাকিং এবং লেইং বনাম ফিক্সড মার্কেট

একটি স্পোর্টসবুক ব্যাকিং এবং পাড়ার ধারণা জড়িত নয়। খেলোয়াড়রা একটি ইভেন্টের ফলাফলের উপর বাজি ধরেন যেমনটি একটি বেটিং সাইট দ্বারা সরবরাহ করা হয় এবং প্ল্যাটফর্মের বাজির উপর সরাসরি নিয়ন্ত্রণ থাকে। বিপরীতে, একটি ক্রিকেট এক্সচেঞ্জে, আপনি একটি ফলাফলকে সমর্থন করতে বা নির্ধারণ করতে পারেন (যেমন যথাক্রমে কিছু ঘটতে বা না হওয়ার বিষয়ে বাজি ধরতে পারেন)। এক অর্থে, আপনি নিজেই বুকমেকার হিসাবে কাজ করবেন।

কিভাবে ক্রিকেট বিনিময় অর্থ উপার্জন করে?

ক্রিকেট বিনিময় অর্থ উপার্জনের প্রধান উপায় হল জয়ের উপর একটি ছোট কমিশন নেওয়া। এক্সচেঞ্জের মধ্যে সঠিক পরিমাণ পরিবর্তিত হয়, তবে এটি সাধারণত 2% এবং 5% এর মধ্যে হয়।

এটি খেলোয়াড়দের জন্য একটি নিরাপদ এবং সুরক্ষিত প্ল্যাটফর্ম প্রদানের বিনিময়ে একটি পোকার রুম একটি রেক নেওয়ার মতো একই ব্যবসায়িক মডেল।

ব্যাক ব্যাট করার জন্য ক্রিকেট এক্সচেঞ্জ ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়ার সময় এই কমিশনে আপনি ফ্যাক্টর নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। প্রতিকূলতা আরও ভাল হতে পারে, তবে কোন বিকল্পটি আপনাকে সর্বোত্তম নেট লাভ সুরক্ষিত করবে তা দেখতে একটি ঐতিহ্যগত স্পোর্টসবুকের সাথে লাইক-এর মতো তুলনা করা গুরুত্বপূর্ণ।